সংবাদ শিরোনাম :

ফতুর ইমরান খান!

ফতুর ইমরান খান!
ফতুর ইমরান খান!

আন্তর্জাতিক ডেস্ক : বিগত কয়েক বছর ধরে পাকিস্তানের আর্থিক অবস্থা ঠিক নেই। এই পরিস্থিতির মধ্যে প্রধানমন্ত্রী ইমরান খানের সম্পত্তির অবনতি ঘটছে বলে পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের দাবি। অন্যদিকে তার বিরোধীদের সম্পত্তির পরিমাণ বেড়েই চলেছে।

এই সংবাদমাধ্যমের খবর অনুযায়ী প্রাক্তন ক্রিকেট দলের ক্যাপ্টেন ইমরান খানের ২০১৫ সালে পাকিস্তানি টাকার মুল্য অনুযায়ী ৩.৫৬ কোটি টাকা ছিল। ২০১৬ সালে সেটি কমে ১.২৯ কোটি হয়ে যায়। ২০১৭ সালে এই সম্পত্তি ৪৭ লক্ষ টাকায় নেমে গিয়েছে। এই হিসেব অনুযায়ী প্রধানমন্ত্রী ইমরান খানের আয়ে গত তিন মাসে ৩.০৯ কোটি টাকার ঘাটতি হয়েছে।

২০১৫ সালে ইমরান খানের আয় ১০ লক্ষ টাকার একটু বেশি হয়েছে। এই বৃদ্ধি ইসলামাবাদে তাঁর একটি আবাসন বিক্রি করে হয় বলে জানা গেছে। তা ছাড়া বিদেশ থেকে তিনি ৯৮ লক্ষ টাকা পেয়েছেন। সেখানেই ২০১৬ সালে তার আয় কমে ১.২৯ রয়ে যায়। এই সময়ে ইমরানের কাছে বিদেশ থেকে ৭৪ লক্ষ টাকা বিদেশ থেকে আসে।

অন্যদিকে তাঁর বিরোধী নেতা শাহবাজ শরিফের আয় ক্রমশ বৃদ্ধি হয়েছে। ২০১৫ সালে তার আয় ৭৬লক্ষ টাকা ছিল যা বেড়ে ২০১৭ সালে এক কোটি টাকা পার করে গিয়েছে। ২০১৫ সালে প্রাক্তন রাষ্ট্রপতি আসিফ আলি জরদারির মূল আয় ছিল ১০.৫ কোটি টাকা। ২০১৬ সালে এই আয় বেড়ে ১১.৪ কোটি টাকা এবং ২০১৭ সালে ১৩.৪ কোটি টাকা হয়। এছাড়া তার কাছে ৭,৭৪৮ একর জমি রয়েছে।

বর্তমানে পাকিস্তান সরকারের উপর প্রায় ৭৮.৪৬ বিলিয়ন ডলারের ঋণ রয়েছে। পাকিস্তানের কাছে বিদেশি মুদ্রা অনুযায়ী ৮.২ বিলিয়ন ডলার রয়েছে। এই পরিসংখ্যান দেখলে বোঝা যায় কি ভাবে এই দেশ ঋণে জর্জরিত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com